ভারত বি গ্রুপে শীর্ষ দল

প্রথম প্রকাশঃ নভেম্বর ৬, ২০২২ সময়ঃ ৫:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫৪ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

India’s Virat Kohli plays a shot during the ICC men’s Twenty20 World Cup 2022 cricket match between India and South Africa at the Perth Stadium in Perth on October 30, 2022. – — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by Trevor Collens / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by TREVOR COLLENS/AFP via Getty Images)

টি-২০ বিশ্বকাপের সুপার-১২ বি গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে ভারত। আজ জিম্বাবুয়েকে হারাবার আগেই সেমিফাইনাল নিশ্চিত ছিল। কিন্ত পাকিস্তান বাংলাদেশকে ৫ উইকেটে হারানো পর কে ১ম আর ২য় সেটা নিশ্চিত ছিল না। জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে  নামা ভারত আজ জিতেছে ৭১ রানে।

মেলবোর্নে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়া ভারত ২০ ওভার শেষে সংগ্রহ করে ১৮৬/৫। জবাবে জিম্বাবুয়ে ভারতের বোলিং তোপে উড়ে গেছে। অলআউট হয়ে গেছে জিম্বাবুয়ে ১১৫ রানে ১৭.২ ওভার।

এ ম্যাচে জয়ের ফলে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে বিশ্বকাপের সুপার-১২ বি গ্রুপে শীর্ষ দল। ৯ নভেম্বর থেকে শুরু হবে সেমিফাইনাল পর্ব। ১৩ নভেম্বর হবে ফাইনাল।

এখন পর্যন্ত ৭বার মুখোমুখি হয়েছে ভারত ও জিম্বাবুয়ে। ৫ জয় আছে ভারতের। ২ জয় জিম্বাবুয়ের। ২০১৫ ও ২০১৬ সালে জিম্বাবুয়ে সফরে টি-২০ সিরিজে ১টি করে ম্যাচ হেরেছিলো ভারত। ২০১৬ সালের পর আর এই ফরম্যাটে দেখা হয়নি এই দু’দলের। টি-২০ বিশ্বকাপেও এই প্রথম লড়বে ভারত ও জিম্বাবুয়ে।

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G